Search

Online Books Free In Blissful Hell Download

Online Books Free In Blissful Hell  Download
In Blissful Hell Paperback | Pages: 164 pages
Rating: 4.32 | 1417 Users | 61 Reviews

Be Specific About Books In Favor Of In Blissful Hell

Original Title: নন্দিত নরকে
ISBN: 9844580455 (ISBN13: 9789844580459)
Edition Language: English

Rendition Toward Books In Blissful Hell

ফ্ল্যাপে লিখা কথাঃ

যখন হুমায়ূন আহমেদের প্রথম উপন্যাস ‘নন্দিত নরকে’ প্রকাশিত হয়, তখন আমি দৈনিক বাংলার একজন সহকারী সম্পাদক হিসেবে কর্মরত ছিলাম। বইটি পড়ে আমার এত ভালো লেগেছিল যে, স্বতঃপ্রবৃত্ত হয়ে আমি আমার কলামে সেই বইয়ের একটি নাতিদীর্ঘ আলোচনা করি। সেদিনই আমার মনে হয়েছিল, আমাদের কথাসাহিত্যে একজন নতুন কথাশিল্পীর আবির্ভাব ঘটেছে। এরপর সময়ের অগ্রগতির সঙ্গে সঙ্গে হুমায়ূন আহমেদ অনেকগুলো উপন্যাস রচনা করেছেন এবং ইতোমধ্যে তিনি বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় লেখক। জনপ্রিয়তা সম্পর্কে কারো কারো মনে সন্দেহের উদ্রেক হয় এবং কেউ কেউ বাঁকা উক্তিও করে ফেলেন। কিন্তু দেখা গেছে, অনেক উৎকৃষ্ট রচনাই অত্যন্ত জনপ্রিয়। হুমায়ূন আহমেদ আমাদের সস্তা চতুর্থপ্রেণীর লেখকদের হাত থেকে মুক্তি দিয়েছেন। তিনি, সন্দেহ নেই, বিশাল পাঠকগোষ্ঠী তৈরি করেছেন, যা সাহিত্যের পক্ষে উপকারী। এ কথা বলতে আমার বিন্দু মাত্র দ্বিধা নেই যে, তিনি ভবিষ্যতে আমাদের সাহিত্যের ইতিহাসে কিংবদন্তির মর্যাদা পাবেন।

শামসুর রহমান
দৈনিক জনকণ্ঠ
১৩ নভেম্বর ১৯৯৮

ভূমিকাঃ

মাসিক ‘মুখপত্রে’র প্রথম বর্ষের তৃতীয় সংখ্যায় গল্পের নাম ‘নন্দিত নরকে’ দেখেই আকৃষ্ট হয়েছিলাম। কেননা ঐ নামের মধ্যেই যেন একটি নতুন জীবনদৃষ্টি, একটি অভিনব রুচি, চেনতার একটি নতুন আকাশ উঁকি দিচ্ছিল। লেখক তো বটেই, তাঁর নামটিও ছিল আমার সম্পূর্ণ অপরিচিতি। তবু পড়তে শুরু করলাম ঐ নামের মোহেই।
পড়ে আমি অভিভূত হলাম। গল্পে সবিস্ময়ে প্রত্যক্ষ করেছি একজন সূক্ষ্মদর্শী শিল্পীর; একজন কুশলী স্রষ্টার পাকা হাত। বাঙলা সাহিত্যক্ষেত্রে এক সুনিপুণ শিল্পীর, এক দক্ষ রূপকারের এক প্রজ্ঞাবান দ্রষ্টার জন্মলগ্ন যেন অনুভব করলাম।
জীবনের প্রাত্যহিকতার ও তুচ্ছতার মধ্যেই যে ভিন্নমুখী প্রকৃতি ও প্রবৃত্তির জটাজটিল জীবনকাব্য তার মাধুর্য, তার ঐশ্বর্য, তার গ্লানি, তার দুর্বলতা, তার বঞ্চনা ও বিড়ম্বনা, তার শূন্যতার যন্ত্রণা ও আনন্দিত স্বপ্ন নিয়ে কলেবরে ও বৈচিত্র্যে স্ফীত হতে থাকে, এত অল্প বয়সেও লেখক তাঁর চিন্তা-চেতনায় তা ধারণ করতে পেরেছেন দেখে মুগ্ধ ও বিস্মিত।
বিচিত্র বৈষয়িক ও বহুমুখী মানবিক সম্পর্কের মধ্যেই যে জীবনের সামগ্রিক স্বরূপ নিহিত, সে উপলব্ধিও লেখকের রয়েছে। তাই এ গল্পের ক্ষুদ্র পরিসরে অনেক মানুষের ভিড়, বহুজনের বিদ্যুৎ-দীপ্তি এবং খন্ড খন্ড চিত্রের সমাবেশ ঘটেছে। আপাতনিস্তরঙ্গ ঘরোয়া জীবনের বহুমুখী সম্পর্কের বর্ণালি কিন্তু অসংলগ্ন ও বিচিত্র আলেখ্যর মাধ্যমে লেখক বহুতে ঐক্যের সুষমা দান করেছেন। তাঁর দক্ষতা ঐ নৈপুণ্যেই নিহিত। বিড়ম্বিত জীবনে প্রীতি ও করুণার আশ্বাসই সম্বল।
হুমায়ূন আহমেদ বয়সে তরুণ, মনে প্রাচীন দ্রষ্টা, মেজাজে জীবন-রসিক, স্বভাবে রূপদর্শী, যোগ্যতায় দক্ষ রূপকার। ভবিষ্যতে তিনি বিশিষ্ট জীবনশিল্পী হবেন-এই বিশ্বাস ও প্রত্যাশা নিয়ে অপেক্ষা করব।

আহমদ শরীফ
১৬/৬/৭২

Details Containing Books In Blissful Hell

Title:In Blissful Hell
Author:Humayun Ahmed
Book Format:Paperback
Book Edition:Translation
Pages:Pages: 164 pages
Published: (first published 1972)
Categories:Fiction. Novels. Drama. Classics

Rating Containing Books In Blissful Hell
Ratings: 4.32 From 1417 Users | 61 Reviews

Piece Containing Books In Blissful Hell
মধযবিতত পরিবারের হাসি কাননার অসাধারন কাহিনী ☺

সপিচলেস..

হুমাযূন আহমেদের পরথম উপনযাস, যেটি তাকে লাইম লাইটে নিযে এসেছে মজার বিষয হল এর আগে তার কোন লেখা কোথাও পরকাশ হয নাই (একটা কবিতা তার মেজবোনের নামে লিখে ছাপিযেছিলেন মেযেদের পাতায ) তাই হঠাত করেই উপনযাস লিখে ফেলা এবং সাহস করে তা ছাপিযে ফেলা আসলেই সাহসের বিষয আর পাঠকেরা এটা যে খুব ভাল করেই নিযেছে তার পরমান আজ হুমাইযূনের জনপরিযতা উপনযাসের কাহিনী অনেক বেশী রকম সিমপল সাধারন দৃষটিতে দেখলে মধযবিতত বা নিমনমধযবিততের আটপৌরে জীবনই ফুটে ওঠে এখানে গলপের মূল চরিতর বা নযারেটর হল হুমাযূন যার সবপন কিনা খুব দরুত

"সমৃতি সে সুখেরই হোক আর বেদনারই হোক - সবসময করুণ"হূমাযুন আহমেদের পরথম উপনযাস অতযনত মরমসপরশী, সবলপ দৈরঘযের উপনযাস এক সাধারণ মধযবিতত পরিবারে নেমে আসে হঠাৎ বিপরযয আর তাকে কেনদর করেই পালটে যায মানুষগুলোর জীবন তারই হৃদযসপরশী বরণনা দিযেছেন লেখক পডতে পডতেই বাকরুদধ হযে আসে সাধারণ উপনযাসটি লেখকের গলপ বুননের গুণে অনাযাসেই অসাধারণ হযে ওঠে

Really enjoyed reading this novella. Exceptional writing and a very intriguing plot. First Bangladeshi book I ever read, wasn't disappointed at all.

The very first and the best. No other works of Humayun could supercede this one!This is a collectible and worthy of reading many times.

বইযের নামঃ ননদিত নরকেবইযের ধরণঃ সামাজিক উপনযাসবইযের লেখকঃ হুমাযূন আহমেদপরচছদঃ ধরুব এষ (বরতমান সংষকরণ)পরকাশকালঃ ১৯৭২ পরকাশনীঃ দিবয পরকাশ (বরতমান)পৃষঠাঃ ৬৩মূদরিত মূলযঃ ১০০ টাকা (বরতমান)পরিয পাঠক, রিভিউযের শুরুতেই বলে রাখি, এটি কোন সংকষিপত রিভিউ না একজন রিভিউদাতা হিসেবে নয আলোচয বইটির একজন গুণগরাহী পাঠক হিসেবে লিখছি যদিও পরতিযোগীতায দিচছি এটা তবে পুরষকার না পেলে কষট নেই আলোচয রিভিউ আমার মনের এক পরচনড ভালবাসা ও হুমাযূন সযারের পরতি এক গভীর শরদধাবোধ থেকে লিখছি!লেখক পরিচিতিঃ বইটির লেখক হুমাযূন আহমেদ এর

Post a Comment

0 Comments